রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ডিজিটাল বাংলাদেশের কল্যানে ঘরে বসেই চিকিৎসাসেবা পাচ্ছে জনগণ: প্রধানমন্ত্রী

তরফ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল বাংলাদেশের কল্যাণে ঘরে বসেই চিকিৎসাসেবা পাচ্ছে জনগণ। তিনি বলেন, “ডিজিটাল বাংলাদেশে আমরা ঘরে ঘরে চিকিৎসা পৌঁছে দিচ্ছি। অন্ধত্বসহ চোখের নানা সমস্যা সমাধানে বিনা মূল্যে চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছে সরকার।”

বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে ৭০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘কমিউনিটি ভিশন সেন্টার’ উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। ন্যাশনাল আই হসপিটালের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “ডিজিটাল যুগে মানুষ এখন টেলিমেডিসিনের মাধ্যমে ঘরে বসেই বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারছেন। সরকার এই ব্যবস্থা করে দিয়েছে।”

শেখ হাসিনা আরও বলেন, “সাধারণ মানুষ চোখের চিকিৎসার খরচ দিতে পারে না। তারা স্বল্প খরচে যেন চোখের চিকিৎসা নিতে পারেন, এই ব্যবস্থা আমরা করে দিয়েছি। চোখে ছানি পড়া, গ্লুকোমাসহ চোখের নানা সমস্যার উন্নত চিকিৎসা এখন দেশে হচ্ছে।”

মুজিব বর্ষে গৃহহীনদের বাসস্থানের ব্যবস্থা করতে বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সব গৃহহীন ও ভূমিহীন মানুষকে তাদের বাসস্থানের ব্যবস্থা করে দিচ্ছি। কেউ ভূমিহীন থাকবে না। ছোট জমি হলেও সরকার ব্যবস্থা করে দেবে।”

করোনা টিকা নিয়েও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। করোনার টিকা নিতে নাম নিবন্ধন বাধ্যতামূলক বলেও জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com